Girl in a jacket

গফরগাঁওয়ে বিআরডিবি’র গোপন নির্বাচন বাতিলের দাবীতে মানববন্ধন, বিক্ষোভ, স্বারকলিপি প্রদান

0

গফরগাঁও প্রতিনিধি
গফরগাঁওয়ে বিআরডিবি’র আওতাধীন উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (ইউসিসি) এর ভোট বিহীন গোপন ষড়যন্ত্রের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের অভিযোগ উঠেছে। কর্মকর্তাদের সাথে যোগসাজসে অতি গোপনে এ নির্বাচনের আয়োজন করা হয়।
উক্ত গোপন নির্বাচন বাতিলের দাবীতে গতকাল রোববার গফরগাঁও প্রেসক্লাবের মানব বন্ধনের পর বিক্ষোভ মিছিলসহ ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসারের দফতরে গিয়ে স্বারকলিপি পেশ করেন সমবায়ীরা।
মানব বন্ধনে ইউসিসি এর সাবেক সভাপতি ফকির এ মতিন তার বক্তব্য জানান, বাংলাদেশের মধ্যে গফরগাঁও ইউসিসিএ একটি অন্যতম সমবায়ী প্রতিষ্ঠান। প্রতি তিন বছর অন্তর অন্তর উৎসব মূখর পরিবেশে এ সংস্থাটির নির্বাচন অনুষ্ঠিত হয়। শুধুমাত্র এবারই ব্যতিক্রম ঘটলো। এই প্রতিষ্ঠানটির রয়েছে দুই কোটি টাকার স্থায়ী আমানত। পল্লী উন্নয়ন অফিসার শরিফুর রহমান ও বিদায়ী সদ্য সাবেক সভাপতি মো. ইলিয়াছের গোপন ষড়যন্ত্রের মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে যাচ্ছে। সমবায় আইন ও বিধি মোতাবেক কোন সদস্য সমিতিকে নির্বাচনের নোটিশ দেয়া হয়নি। এ কারনে যোগ্য প্রার্থীরা অংশ নিতে পারেননি। ভোট প্রদান থেকে বঞ্চিত হচ্ছে সাধারন সমবায়ীরা। এর প্রতিকার চেয়ে ক্ষুদ্ধ সমবায়ীরা গোপন ষড়যন্ত্রের নির্বাচন বাতিল করে নতুন তফসিলের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের দাবী জানিয়ে কতৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন। সদ্য সাবেক কমিটির কয়েকজন সদস্যও একই দাবীতে কতৃপক্ষের কাছে আবেদন করেছেন।
যড়যন্ত্রকারীদের গত তিন বছরের ব্যাপক অনিয়ম, দূর্নীতি ও অর্থ আত্মসাতের ফিরিস্তি তুলে ধরে তিনি আরও জানান, তারা সংস্থার দায়ী আমানত ভেঙ্গে এবং আদায়কৃত ঋণের টাকা যত্রতত্র খরচ দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাত করেছেন। ২০টি গভীর নলক‚পও বিক্রি করে দিয়েছেন। এতে কৃষকদের প্রায় কয়েক বছরে তিন থেকে ৪০ কোটি টাকার ফসলহানি হয়েছে।
মানব বন্ধনে বক্তব্য রাখেন সমবায়ী ম্যানেজার শাহ আলম, মো. আমিনুল ইসলাম, আলাল উদ্দি গোলন্দাজ, জয়নাল আবেদিন, আব্দুল জলিল প্রমুখ।

Share.

Comments are closed.