Girl in a jacket

করোনায় দুর্নীতিবাজদের শাস্তির দাবীতে ময়মনসিংহে জনউদ্যোগের মানববন্ধন

0

মো.জাকির হোসেন,ময়মনসিংহ প্রতিনিধি।।
করোনা ভাইরাসসহ অন্যান্য প্রাণঘাতি মহামারী রোগের ভুয়া সার্টিফিকেট ইস্যু, নকল ঔষধ, মাস্ক, পিপিইসহ জীবন রক্ষাকারী চিকিৎসা সামগ্রী উৎপাদন, সরবরাহ, বাজারজাত ও বিক্রয়ের সাথে সম্পৃক্ত সকলের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড কিংবা আমৃত্যু কারাদণ্ড, সংশ্লিষ্ট চিকিৎসক ও হাসপাতাল/ ক্লিনিকের লাইসেন্স বাতিলের বিধান রেখে আইন প্রনয়ণ এবং দেশে প্রথম করোনা রোগী সনাক্তের তারিখ ৮ মার্চ ২০২০ থেকে উক্ত আইনের ভূতাপেক্ষ( Retrospective) কার্যকারিতা, স্বাস্থ্য খাতের সীমাহীন দুর্নীতি ও অরাজকতা বন্ধ, প্রতিটি জেলায় ন্যুনতম ৫০০ বেডের স্বয়ং সম্পূর্ণ হাসপাতাল স্হাপন এবং সমন্বিত স্বাস্থ্য ব্যবস্হা গড়ে তোলার দাবীতে বৃহস্পতিবার (১৬ জুলাই)  বিকেলে ময়মনসিংহ শহরের শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে এক ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগ এর আয়োজনে অনুষ্ঠিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক অ্যাড. নজরুল ইসলাম চুন্নু। 
যুগ্ম-আহবায়ক অ্যাড. শিব্বির আহাম্মেদ লিটনের সঞ্চালনায়  অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, সাংস্কৃতিক সংগঠন বাংলার মুখ এর সাধারণ সম্পাদক অধ্যাপক দিলরুবা সারমীন, জনউদ্যোগ এর সদস্য অ্যাড. আবুল কাশেম, অ্যাড. আবদুল মোত্তালেব লাল, সজল কোরায়শী, সদস্য সচিব শাখাওয়াত হোসেন, আইইডির ম্যানেজার নাসরিন বেগম, কবি আলী ইউসুফ, মানবাধিকার কর্মী অঞ্জন সরকার, বিডি ক্লিনের বিভাগীয় সমন্বয়কারী অ্যাড. মতিউর রহমান ফয়সাল, কবি শামীম আশরাফ, কবি রাজন, ব্রহ্মপুত্র ব্লাড কল্যান সোসাইটির সভাপতি মমিনুর রহমান প্লাবন, ব্যাবসায়ী তৌহিদুজ্জামান ছোটন, মানবিক কর্মী সাফরান আহমেদ, সাংবাদিক কাজী মোস্তফা মুন্না, বাবলি আকন্দ প্রমুখ। 
বক্তাগন করোনা আক্রমণের ভয়াবহতা থেকে শিক্ষা নিয়ে বাংলাদেশের সংবিধানে নির্ধারিত রাষ্ট্র পরিচালনার মুলনীতিতে মানুষের অন্যতম মৌলিক প্রয়োজন হিসেবে স্বীকৃত চিকিৎসাকে এক নম্বর গুরুত্ব দিয়ে এর উন্নয়ন ও সমন্বিত স্বাস্থ্য ব্যবস্হা গড়ে তোলার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। স্বাস্থ্য খাতে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বনেরও আহবান জানানো হয়।

Share.

Comments are closed.