Girl in a jacket

করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন দেশ বরেণ্য ভালুকার ড. মজিবুর রহমান খান

0

করোনার উপসর্গ নিয়ে না ফেরার দেশে চলে গেলেন দেশ বরেণ্য ব্যক্তিত্ব ময়মনসিংহের ভালুকার ড. মুজিবুর রহমান খান (৬৯)। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজিউন।
ভালুকা উপজেলার ধলিয়া বাদেপুরুড়া গ্রামের মৃত জয়নাল আবেদিন খানের ছেলে ড. মুজিবুর রহমান খান (ভুলু মিয়া) বুধবার (১৭জুন ) সকাল ১১টার দিকে ঢাকার মিরপুর কাজীপাড়া নিজ বাসায় ইন্তেকাল করেছেন।
তিনি একজন বরেন্য কৃষিবিদ হিসেবে দেশে ও দেশের বাইরে বহুমাত্রিক অবদান রেখেছেন। কর্মজীবনে তিনি বিভিন্ন সময় বাংলাদেশ কৃষি ব্যাংকের ডিএমডি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের এমডি, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের এমডি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি ধলিয়া গুলেনুর দাখিল মাদ্রাসার সাবেক সভাপতি, ব্যাংকারস্ ইনস্টিটিউটের সাবেক মহাসচিব, বৃহত্তর ময়মনসিংহ বিভাগীয় কালচারাল ফোরামের সাবেক আহŸায়ক, ময়মনসিংহ জেলা সমিতির সাবেক সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। অবসর জীবনে তিনি ওটইঅঞ তে অধ্যাপনা করতেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলেসহ (নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া প্রবাসী) আত্মীয় স্বজন ও অসংখ্য শোভাকাঙ্খী রেখে গেছেন।
পারিবারিক সূত্রে জানা যায়, গত কয়েকদিন যাবৎ উনার ঠান্ডা, জ্বর ও গলা ব্যাথা ছিলো, উনি বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। ১৭ জুন বুধবার সকাল ১১টায় তিনি মারা যান। বুধবার বাদ এশা উনাকে গ্রামের বাড়ি ময়মনসিংহের ভালুকা উপজেলার ধলিয়া বাদেপুরুড়ায় পারিবারিক গোরস্তানে দাফন করা হবে।

Share.

Comments are closed.