Girl in a jacket

ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে ছিল মুক্তিযুদ্ধের চুড়ান্ত রূপরেখা-মেয়র টিটু

0

মো.জাকির হোসেন,ময়মনসিংহ প্রতিনিধি।।
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, ধারাবাহিক শোষণ আর বঞ্চনার ইতিহাসের পটভূমিতে এসেছিল ঐতিহাসিক ৭ ই মার্চ। বাঙ্গালির আশা-আকাঙ্ক্ষার প্রতীক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিন রেসকোর্স ময়দানে ঘোষণা করেছিলেন মুক্তিযুদ্ধের চুড়ান্ত রূপরেখা।
আজ সকাল ১০ টা ৩০ মিনিটে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে পাঠগুদাম ব্রীজ বাসস্ট্যান্ড সংলগ্ন জয়বাংলা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে একথা বলেন সিটি মেয়র।
তিনি আরো বলেন, পৃথিবীর রাজনৈতিক ইতিহাসে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ অনন্য। ইউনেস্কো কর্তৃক ইতোমধ্যে এই ভাষণকে বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্য হিসেবে ঘোষণা করা হয়েছে। স্বতঃস্ফূর্ত এ ভাষণে যেমন স্বাধীনতার ঘোষণা করেছিলেন বঙ্গবন্ধু, তেমনি নির্দেশনা দিয়েছিলেন কিভাবে তা অর্জন করতে হবে।
শ্রদ্ধাঞ্জলি অর্পণকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ০৩ শামীমা আক্তার সহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ড. উম্মে আফসারী জোহরা, সিটি সচিব রাজীব সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম মিঞা সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। 

Share.

Comments are closed.