Girl in a jacket

ঈদকে সামনে রেখে জেলা গোয়েন্দা পুলিশের বিশেষ টহল

0

জহিরুল কাদের কবীর, ত্রিশাল থেকেঃ
চলমান মহামারী সময়েই আগামী ১লা আগষ্ট উদযাপিত হবে পবিত্র ঈদুল আজহা। ঈদের কেনা কাটা,কুরবানির পশু ক্রয় বিক্রয়ের জন্য ব্যস্ত হয়ে পড়েছে মানুষ।ঈদে কুরবানির পশু ক্রয় বিক্রয়ে মানুষের কড়া নিরাপত্তা প্রয়োজন। কারণ অনেকেই টাকা নিয়ে বাজারে যাবে কুরবানির পশু ক্রয় করতে, আবার কেউ কুরবানির পশু বিক্রি করে হাট থেকে বাড়ী ফিরবে। অনেকেই শপিং করতে শহরে যাতায়াত করবে। তাই মানুষের নিরাপত্তা এই ঈদে জরুরী।                               
তাই ঈদকে সামনে রেখে আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে  রাখতে ও করোনার সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিধি নিশ্চিত করণে ময়মনসিংহ জেলা পুলিশ সুপারের নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দের  নেতৃত্বে পুলিশের বিশেষ টহল শুরু হয়েছে। বিশেষ করে বিভিন্ন প্রয়োজনে নগরীতে আগতদের  অজ্ঞান পাটি, মলম পাটি,চুরি,ডাকাতি, ছিনতাই, মাদক- সন্ত্রাস থেকে নিরাপদ রাখতে করতে মানবিক জেলা পুলিশ মোহাঃ আহমার উজ্জামান পিপিএম (সেবা) এর নির্দেশনায়, জেলা গোয়েন্দা পুলিশের ওসি – শাহ কামাল আকন্দ পিপিএম (বার) এর ব্যবস্থাপনায়  সার্বিক মনিটরিংয়ের মাধ্যমে জনগণের নিরাপত্তা দিতে  নিরলস কাজ করে যাচ্ছেন ডিবি’র একাধিক টহল টিম।

    এ বিষয়ে জানতে চাইলে ডিবি- ওসি বলেন,ঈদকে সামনে রেখে অজ্ঞানপাটি,মলমপাটি, চরি-ছিনতাই মাদক,সন্ত্রাসী বহুগুণে বেড়ে যায়। ঈদ সামনে বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড রুখে দিতে এবং ঈদে ঘরমুখী সাধারণ জনগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে, মানবিক পুলিশ সুপার মহোদয়ের পরিকল্পনা ও সার্বিক দিকনির্দেশনায় জেলা গোয়েন্দা পুলিশ সর্বত্র সোচ্চার আছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ডিবি’র একাধিক টহল টিম  মহানগরীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে নিয়মিত টহল দিচ্ছে। বিভিন্ন স্থান থেকে ঘরে ফেরা মানুষগুলোর ঈদ উদযাপন স্বাচ্ছন্দময় করতে এবং নানামুখী হয়রানির হাত থেকে রক্ষা করতে  আমরা কাজ করে যাচ্ছি। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবো। আমারা আশাবাদী সর্বমহলে সহযোগিতায় এবারও আমারা সফল হব ইনশাআল্লাহ।

পরিশেষে তিনি সকলকে সচেতন হয়ে ঈদ আনন্দ উদযাপনের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে  পুলিশকে সহযোগিতা করতে আহবান জানান।

Share.

Comments are closed.